Facebook
Kolorob / কলরব | তুহিনের গল্প
16442
post-template-default,single,single-post,postid-16442,single-format-standard,ajax_fade,page_not_loaded,,qode-title-hidden,side_menu_slide_from_right,qode-theme-ver-9.2,wpb-js-composer js-comp-ver-4.11.2.1,vc_responsive

তুহিনের গল্প

মিরপুর বাউনিয়াবাধ নিবাসী ১৯ বছর বয়সী তরুণ তুহিন হোসেন বর্তমানে বঙ্গবন্ধু কলেজে রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে প্রথম বর্ষে পড়ছে। সে বেশিরভাগ সময় নিজের বন্ধুদের সাথে বাউনিয়াবাধ কলরব কিয়স্কে (তথ্য কেন্দ্র) সময় কাটাতে ভালবাসে। এছাড়াও নাটকের রিহার্সাল, ক্রিকেট ও বিভিন্ন সামাজিক কর্মকান্ডের মাধ্যমে তার সময় কাটে।

 

তুহিন জানিয়েছে যে সে তার এলাকা সম্পর্কে বেশ ভালোভাবেই জানে। কোন জায়গায় যেতে হলে, যাবার পথ সম্পর্কে সাধারনত সে তার প্রতিবেশীদের জিজ্ঞাসা করে জেনে নেয়। অবশ্য সে মনে করে যে এভাবে তথ্যের অসম্পুর্ণতা থাকতে পারে। একদিনের ঘটনা তার খুব মনে পরে যেদিন তুহিনের মহাখালীতে অবস্থিত আই.সি.ডি.ডি.আর.বি (কলেরা হাসপাতাল) তে যাবার প্রয়োজন হয়েছিল। সে আশেপাশের লোকজনকে জিজ্ঞেস করার পর তারা কেউ বলছিল ডানে, কেউ বলে বামে যেয়ে সোজা। এভাবে করে তুহিন অন্য এক অজানা জায়গায় পৌঁছে গিয়েছিল, এতে অনেক সময় নষ্ট হয় এবং এক পর্যায়ে সে পথ হারিয়ে অন্য এলাকায় চলে যায়।

 

বাউনিয়াবাধ কিয়স্কে “সোশ্যাল এক্সাইটমেন্ট ওয়ার্কশপ” এর মাধ্যমে তুহিন কলরব এ্যাপ সম্পর্কে জানতে পারে। সে কলরবের নতুন ব্যবহারকারী এবং প্রয়োজন অনুসারে বিভিন্ন সেবা তথ্য খুঁজে দেখে। তুহিন মনে করে, কলরব এ্যাপটি সবার জন্য অত্যন্ত উপকারী কারণ এখানে সাধারণ মানুষের প্রয়োজন অনুসারে সকল ধরনের সেবা প্রতিষ্ঠানের তথ্য আছে।

No Comments

Post A Comment